Sreemangal News 24

Sreemangal News 24

শ্রীমঙ্গল ট্রেনের বগি লাইনচ্যুত, সারাদেশের সাথে যোগাযোগ বন্ধ


গত বৃহস্পতিবার দিবাগত রাত ১২টার দিকে মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় সিলেট থেকে ঢাকাগামী ছুটে চলা আন্তঃনগর উপবন এক্সপ্রেস ট্রেনের ১১টি বগি লাইনচ্যুত হলে সারাদেশের সাথে সিলেটের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। ঘটনাটি সাতগাঁও স্টেশনের পাশে ঘটেছে। দুর্ঘটনা প্রসঙ্গে শ্রীমঙ্গল রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানিয়েছেন, দুর্ঘটনায় কোনো হতাহতের মত ঘটনা ঘটেনি। আর এই ট্রেনটিতে দুর্ঘটনার সময়ে অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান ছিলেন বলেও জানিয়েছেন তিনি।
ট্রেনের বগি লাইনচ্যুত, সারাদেশের সাথে যোগাযোগ বন্ধ

দুর্ঘটনায় উপবন এক্সপ্রেস ট্রেনের ১১টি বগি লাইনচ্যুত হলে সিলেট থেকে ছেড়ে আসা শমসেরনগর স্টেশনে জালালাবাদ এক্সপ্রেস, ঢাকা থেকে ছেড়ে আসা উপবন এবং হবিগঞ্জের শায়েন্তাগঞ্জ স্টেশনে উদয়ন আটকা পড়ে রয়েছে।
দুর্ঘটনা প্রসঙ্গে শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনের সহকারী মাস্টার শাখাওয়াত বলেন, ট্রেনের পুলিং রড ভেঙে গেলে তা লাইনের পয়েণ্ট এন্ড ক্রসিংয়ের বেশ কিছু ব্লকের মধ্যে পড়লে ব্লক ভেঙে ১১টি বগি লাইনচ্যুত হয়। যে কারণে এই হতাহতের মত ঘটনা ঘটে। বগিগুলো লাইনচ্যুত হলে রেল লাইন এবং কাঠির সকল স্লিপারগুলো ভাঙে। এছাড়াও শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কে এম নজরুল জানিয়েছেন, ট্রেনের এমন দুর্ঘটনা ঘটলে অর্থ প্রতিমন্ত্রীকে প্রাইভেট কারে করে দ্রুত ঢাকায় পাঠানো হয়। আর যাত্রীদের নিরাপত্তা নিশ্চয়তার জন্য ঘটনাস্থলে পুলিশের বেশ কয়েকটি টিম পাঠানো হয়েছে।

No comments

Powered by Blogger.